1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন

আর্কাইভে হস্তান্তর করা হয়েছে ‘ওমর ফারুকের মা’

  • প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ১২২ জন দেখেছেন

পিরোজপুর বার্তা ডেষ্ক : পিরোজপুরের শহীদ মুক্তিযোদ্ধা ওমর ফারুকের মা বিশ্বাস করতেন তার সন্তান বেঁচে আছেন। কোনো একদিন ফিরে আসবেন। মৃত্যুর আগ পর্যন্ত এই বিশ্বাস নিয়ে বেঁচে ছিলেন তিনি। গল্পটি সিনেমায় তুলে ধরেছেন নির্মাতা এম এ জাহিদুর রহমান। নির্মাণ করেছেন মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ওমর ফারুকের মা’।

মা দিবসকে সামনে রেখে, বাংলাদেশ ফিল্ম আর্কাইভে, ১৩ই মে বিকেল ৫টায় সরকারি অনুদানে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ওমর ফারুকের মা’ প্রদর্শনী ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চলচ্চিত্রটি সংরক্ষণ ও হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। একইদিন চলচ্চিত্রটি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে সংরক্ষণের জন্য বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো: জসিম উদ্দিনের কাছে হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা, বিশ্ববিখ্যাত জাদু শিল্পী, শহীদ ওমর ফারুকের বাল্যবন্ধু জুয়েল আইচ, হাবিবুর রহমান, মো. ফারুক আহমেদ, অতিরিক্ত সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়; মো. জসিম ঊদ্দিন, মহা-পরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ; শংকর সাঁওজাল, নাট্য ব্যক্তিত্ব,অভিনয়শিল্পী, নাট্যজন, গীতিকার, প্রামাণ্যচিত্র নির্মাতা ও আলোকচিত্রী; আজাদুল হক, সিইও, ম্যাক্স গ্রুপ।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় ‘ওমর ফারুকের মা’ চলচ্চিত্রটি বিনামূল্যে ২০২২, ১৬ই  ডিসেম্বরে ঢাকাসহ দেশের জেলা ও উপজেলা পর্যায়ে প্রেক্ষাগৃহসমূহে এবং মিলনায়তন/উন্মুক্ত স্থানে মুক্তিযুদ্ধভিত্তিক এ চলচ্চিত্রটি বিনামূল্যে ছাত্র ছাত্রী ও সাধারণ মানুষের মধ্যে সংশ্লিষ্ট জেলা তথ্য অফিসের মাধ্যমে প্রদর্শিত হয়েছে প্রদর্শিত হয়েছে।

উল্লেখ্য যে, ৭ই মার্চ, ২০২৩ চলচ্চিত্রটি ‘বাংলাদেশ দুতাবাস মেক্সিকো’র আয়োজনে প্রদর্শিত হয়।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta