1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

নিবন্ধনহীন আইপিটিভি বন্ধে অভিযান অব্যাহত

  • প্রকাশের সময়ঃ সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ১১৯ জন দেখেছেন

পিরোজপুর বার্তা ডেষ্ক : নিবন্ধনহীন আইপিটিভি বন্ধে অভিযান অব‌্যাহত থাকবে ।  যাদের বৈধ লাইসেন্স নেই, যারা চাঁদাবাজি ও অন্যান্য অপকর্মের সঙ্গে যুক্ত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন‌্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ ।

তিনি বলেছেন, সম্প্রচার নীতিমালা অনুযায়ী, আইপিটিভি বা ইউটিউব চ্যানেলে সংবাদ প্রচার করা যায় না। তারা এ কাজটি করে। নিবন্ধনহীন আইপিটিভির বিরুদ্ধে ইতোমধ্যে চট্টগ্রামে অভিযান চালানো হয়েছে। এই অভিযান অবাহত থাকবে।

সোমবার (২৬ জুন) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রেস ইনস্টিটিউট প্রকাশিত ‘নব্বই এর গণঅভ্যুত্থান’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ এ প্রসঙ্গে আরও বলেন, টিভি চ্যানেলগুলোকে মাসে বিটিআরসিকে ২০ লাখ টাকার বেশি ফি দিতে হয়। সরকার ৫০টির মতো টিভি চ্যানেলের প্রাথমিক অনুমোদন দিয়েছে, এর মধ্যে ৩৬টি টিভি সম্প্রচারে আছে। কোনো অনুষ্ঠানে গেলে দেখবেন, এসব টেলিভিশন চ্যানেলের মতোই বুম নিয়ে হাজির হয়। এদের কোনো অনুমোদন নেই। এরা চাঁদাবাজির সঙ্গে যুক্ত। যাদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে, তারা বিভিন্ন জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ দেওয়ার জন্য উল্টো টাকা নেয়। মাসে মাসে তাদের কর্তৃপক্ষের কাছে টাকা পাঠাতে হয়। এ অবৈধ কাজ বন্ধ হওয়া প্রয়োজন। সে কারণে তাদের বিরুদ্ধে ব‌্যবস্থা নেওয়া হচ্ছে।

 

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta