1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

সন্ত্রাসবাদ নিয়ে মোদির কড়া বার্তা

  • প্রকাশের সময়ঃ বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ১১২ জন দেখেছেন
ফাইল ফটো

পিরোজপুর বার্তা ডেষ্ক : ভৌগোলিক আয়তন ও জনসংখ্যার বিচারে বিশ্বের সবচেয়ে বড় আঞ্চলিক জোট সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) শীর্ষ সম্মেলন চলছে। প্রথমবারের মতো এই সম্মেলনে সভাপতিত্ব করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার ভার্চুয়াল মাধ্যমে চলমান এই সম্মেলনে অংশ নেন চীনের প্রেসিডেন্ট সি চিনপিং ছাড়াও পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও আছেন।

উদ্বোধনী ভাষণে ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘এই বৈঠকের থিম হলো সিকিওর। এস মানে সিকিউরিটি বা সুরক্ষা, ই মানে ইকনোমিক ডেভলপমেন্ট বা আর্থিক উন্নয়ন, সি মানে কানেকটিভিটি বা যোগাযোগ, ইউ মানে ইউনিটি বা ঐক্য, আর হলো- রেসপেক্ট বা সম্মান (এখানে সার্বভৌমত্বর প্রতি সম্মান) এবং ই-এর অর্থ এনভায়রনমেন্ট বা পরিবেশ। বৈঠকের পাঁচ স্তম্ভ হলো স্টার্ট আপ, ঐতিহ্যবাহী ওষুধ, যুবদের ক্ষমতা দেয়া, সবাইকে ডিজিটাল ব্যবস্থার মধ্যে নিয়ে আসা এবং বৌদ্ধধর্মের ঐতিহ্যকে ছড়িয়ে দেয়া।

এসময় মোদি আরো বলেন, কিছু দেশ তো সীমান্তপারের সন্ত্রাসকে তাদের নীতি হিসেবে নেয়। এসসিওর উচিত এই ধরনের দেশের সমালোচনা করা। কিছু দেশ সন্ত্রাসবাদকে আশ্রয় দিচ্ছে। সন্ত্রাসবাদীদের আশ্রয় দিচ্ছে।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta