1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন

কাজ না করে অর্থ আত্মসাৎ : প্রকৌশলীসহ ৬ জন কারাগারে

  • প্রকাশের সময়ঃ বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ১৭৬ জন দেখেছেন

পিরোজপুর বার্তা ডেষ্ক : বিভিন্ন প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মামলায় এলজিইডির উপ-সহকারী প্রকৌশলীসহ ৬ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রাজবাড়ীর কালুখালীতে এ ঘটনা ঘটে । আসামিরা হলেন কালুখালী উপজেলা এলজিইডির সার্ভেয়ার মো. শফিকুল ইসলাম (৫০) ও সাবেক উপ-সহকারী প্রকৌশলী ও বর্তমানে চরফ্যাশন উপজেলায় কর্মরত মো. আবুল হোসেন (৫৪), মেসার্স রুমী এন্টারপ্রাইজের মালিক আশরাফ উদ্দিন (৪৯), মেসার্স নাসিম এন্ড ব্রার্দাস এন্টারপ্রাইজের মালিক মুকুল হোসেন (৩৮), মেসার্স তাসরিফ এন্টারপ্রাইজের মালিক তৌফিক এলাহী (৩৪) এবং মেসার্স জাকির এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেন মোল্লা (৪৯)।

বুধবার (১২ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক মোছা. জাকিয়া পারভীন  এ নির্দেশ প্রদান করেন।

২০২৬-২০২৭ অর্থ বছরে রাজবাড়ীর কালুখালী উপজেলা পরিষদের ৫টি প্রকল্পের কাজ যথাযথভাবে না করে ৪ ঠিকাদার ও এলজিইজি’র সার্ভেয়ার ও উপ-সহকারী প্রকৌশলী পরস্পর যোগসাজশে ৯ লাখ ৫১ হাজার ৭৩৬ টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মন্ডল বাদী হয়ে ২০২১ সালে ১৬ জুন আদালতে তাদের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় আসামিরা আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে ৬ জনকে কারাগারে পাঠানের আদেশ দেন।

দুদক ফরিদপুর জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, কাজ না করেই অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। বিচারক তাদের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta