1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

ভারতের মতো শক্তিশালী বন্ধু রাষ্ট্র পাশে থাকলে আত্মবিশ্বাস বেড়ে যায় : পলক

  • প্রকাশের সময়ঃ বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ১৫৫ জন দেখেছেন
ফাইল ফটো

পিরোজপুর বার্তা ডেষ্ক : ভারতের মতো শক্তিশালী বন্ধু রাষ্ট্র পাশে থাকলে আত্মবিশ্বাস বেড়ে যায় বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার (৪ অক্টোবর) ‘বাংলাদেশ ও ভারত সাইবার-মৈত্রী ২০২৩’ শীর্ষক কর্মসূচির আওতায় তিন দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। রাজধানীর বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় তিনি আরো বলেন, প্রতিবেশী বন্ধু রাষ্ট্র যদি শক্তিশালী হয় এবং সেই রাষ্ট্র যদি পাশে থাকে, তখন আমাদের আত্মবিশ্বাস বেড়ে যায়। বাংলাদেশ ও ভারত যখন একসঙ্গে শত্রু মোকাবিলা করে, তখন লড়াইটা অনেক সহজ হয়।

সাইবার জগৎ নিরাপদ রাখতে দুই দেশ যৌথভাবে কাজ করবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, পারস্পারিক সহযোগিতার মাধ্যমে যেভাবে দুই দেশ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূল করেছি। তেমনি সাইবার হামলা ও হুমকি মোকাবিলা করে সাইবার জগতকে নিরাপদ রাখবো। শুধু প্রতিবেশী দুই দেশ নয়, গোটা বিশ্বের সাইবার জগৎকে নিরাপদ রাখতে বাংলাদেশ ও ভারত একসঙ্গে কাজ করবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশ ও ভারত একসঙ্গে যুদ্ধ করেছে। মহামারি করোনাভাইরাসও একসঙ্গে মোকাবিলা করেছি আমরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণেও দুই দেশ একসঙ্গে কাজ করেছে। আগামীতে স্মার্ট বাংলাদেশ ২০৪১ ভিশন বাস্তবায়নেও আমরা এক সঙ্গেই কাজ করবো।

বিসিসির নির্বাহী পরিচালক রনজিত কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, ভারতের সিইআরটির সিনিয়র ডিরেক্টর এস এস শর্মা প্রমুখ।

বিশ্বব্যাংকের অর্থায়নের এনহান্সিং ডিজিটাল গভর্নমেন্ট অ্যান্ড ইকোনমি (ইডিজিই) প্রকল্প আয়োজিত তিনদিনের প্রশিক্ষণে বাংলাদেশের গুরুত্বপূর্ণ তথ্য অবকাঠামোতে কর্মরত আইটি-সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ দেন ভারতের সিইআরটির বিশেষজ্ঞরা। বাংলাদেশের ৩২টি সিআইআই থেকে ৬৪ জন এতে অংশ নেন।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta