1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

পিরোজপুরে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জামায়াত

  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ১৮৫ জন দেখেছেন

নিজস্ব প্রতিনিধি  :  দীর্ঘ দিন আন্ডারগ্রাউন্ডে থাকা জামায়াত কয়েক মাস ধরেই রাজনীতির মাঠে প্রকাশ্যে এসেছে । এবার নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জামায়াত । যেসব আসনে সাংগঠনিক শক্তি বেশি, সেসব আসনে তারা প্রার্থীও ঠিক করছে। তবে আন্দোলনকেই আগে গুরুত্ব দিচ্ছে দলটি। সে লক্ষ্যে সর্বাত্মক প্রস্তুতিও নেওয়া হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জামায়াতে ইসলামীর একাধিক কেন্দ্রীয় নেতা বলেন, জামায়াতের সব সময়ই নির্বাচনের প্রস্তুতি থাকে। পরবর্তী ১০ বছরে প্রার্থী কারা হবেন, তা ঠিক করে রাখা হয়। দলের ‘এ’, ‘বি’ ও ‘সি’ ক্যাটাগরির এলাকা আছে। ‘এ’ ও ‘বি’ ক্যাটাগরি এলাকার প্রার্থী আগেই ঠিক করা হয়েছে। ‘সি’ ক্যাটাগরির প্রার্থী এখন ঠিক করা হচ্ছে। সেটা নির্বাচন সামনে রেখে করা হচ্ছে, বিষয়টি তা নয়। এটা দলের একটি প্রক্রিয়ার অংশ। জামায়াতের দুটি বিভাগ রয়েছে-অভ্যন্তরীণ নির্বাচন বিভাগ ও স্থানীয় জাতীয় নির্বাচন বিভাগ। এর দায়িত্বও আলাদা। তারা এসব কাজ করে থাকে।

এরই ধারাবাহিকতায় পিরোজপুরের ২ টি আসনে জামায়াত প্রার্থী দিতে পারে বলে জানিয়েছে একটি বিশেষ সূত্র । দুটি আসনে জামায়াতের সাবেক নায়েবে আমীর মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর ছেলেদের নাম শীর্ষে রয়েছে । তবে কোন প্রতীকে নির্বাচনে যাবে জামায়াত সে বিষয়টি নিশ্চিত করতে পারে নি সূত্রটি ।

এরি মধ্যে জামায়াত তাদের সাবেক ও বর্তমান শিবিরের নেতাকর্মীদের সাথে নিয়ম মাফিক বৈঠক করছে,জেলার বিভিন্ন উপজেলায় আন্দোলন ও নির্বাচনে কেউ প্রার্থী হলে করনীয় বিষয় নিয়ে বৈঠক করছে, সরকার পতনের বিক্ষোভ মিছিল করছে । যদিও এ নিয়ে সংশ্লিষ্ট সূত্রের কাছে কোন মন্তব্য করতে রাজি হন নি পিরোজপুরের জামায়াত নেতারা।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta