1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

প্রধান শিক্ষক থেকে মন্ত্রী

  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ১৩৪ জন দেখেছেন

পিরোজপুর বার্তা ডেষ্ক : নারায়ণ চন্দ্র চন্দের জন্ম ১৯৪৫ সালের ১২ মার্চ। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও এম এ পাস করেন। কর্মজীবনের শুরুতে ছিলেন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরে সেখান থেকে হন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তবে ২০০৫ সালে শিক্ষকতা থেকে অবসর নেন তিনি। এদিকে টানা ৩৮ বছরের বৈচিত্র্যময় শিক্ষকতা জীবনের সঙ্গে তার রয়েছে সুদীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা।

১৯৭৩ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত ছয় বার ছিলেন ইউপি চেয়ারম্যান। এরপর ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী মো. সালাহউদ্দিন ইউসুফের মৃত্যুতে উপ-নির্বাচনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। পরে সংসদ সদস্য থেকে প্রতিমন্ত্রী, এরপর পূর্ণমন্ত্রীর দায়িত্ব।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে আবারও সরকার গঠন করে আওয়ামী লীগ। এবার নতুন সরকারের মন্ত্রিসভায় ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।

এর আগে ২০১৪ সালের ১২ জানুয়ারি তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। কিছু দিন পর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যু হলে তিনি এই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

 

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta