1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

মন্ত্রী কম পেয়ে বরিশাল খুলনা হতাশায়

  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ১৩৪ জন দেখেছেন

পিরোজপুর বার্তা ডেষ্ক :  বরিশাল বিভাগে ২০১৪ সালের মন্ত্রিসভায় তিন পূর্ণমন্ত্রী ও একজন মন্ত্রী পদমর্যাদার ছিলেন। তারা দেশের বর্ষীয়ান রাজনীতিক ও মন্ত্রিপরিষদে প্রভাবশালী ছিলেন। ২০১৮ সালের মন্ত্রিসভার শুরুতে দক্ষিণাঞ্চলের প্রতিনিধিত্ব হতাশার হলেও শেষ দিকে সম্প্রসারিত পরিষদে আলোকিত হয়েছিল। তবে এবার বিভাগ একজন পূর্ণ মন্ত্রী না পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন নেতাকর্মী ও সাধারণ মানুষ। প্রতিমন্ত্রী হিসেবে এবার দক্ষিণাঞ্চলের প্রতিনিধিত্ব করছেন বরিশাল-৫ আসনের জাহিদ ফারুক ও পটুয়াখালী-৪ আসনের মুহিবুর রহমান। জাহিদ ফারুক বিগত সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী ছিলেন। মুহিবুর রহমান প্রথম জায়গা পেলেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আব্দুল বাতেন চৌধুরী বলেছেন, একজন মন্ত্রী পেলে দক্ষিণাঞ্চলে প্রধানমন্ত্রীর কাঙ্ক্ষিত উন্নয়ন আরও বেগবান হতো।

খুলনা বিভাগের আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ প্রত্যাশা করেছিল, গতবারের চেয়ে এবার মন্ত্রিসভায় বেশি প্রতিনিধিত্ব থাকবে। কিন্তু এবার কমে অর্ধেক হয়েছে। ২০১৪ ও ২০১৮ সালের মন্ত্রিসভায় চারজন করে থাকলেও এবার স্থান পেয়েছে দু’জন। তারা হলেন খুলনা-৫ থেকে নির্বাচিত নারায়ণ চন্দ্র চন্দ ও মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হোসেন। ২০১৮ সালের মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী থেকে পূর্ণ মন্ত্রী হয়েছেন ফরহাদ হোসেন। তবে বাদ পড়েছেন বাগেরহাটের হাবিবুন নাহার, খুলনার বেগম মন্নুজান সুফিয়ান ও যশোরের স্বপন ভট্টাচার্য্য।

খুলনা নাগরিক সমাজের সদস্য সচিব বাবুল হাওলাদার বলেছেন, উন্নয়ন কর্মকাণ্ড থেকে শুরু করে সরকারের নীতিনির্ধারণে সব বিষয়ে খুলনা অঞ্চল বৈষম্যের শিকার। এবারও তার ব্যতিক্রম হয়নি।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta