1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

ইন্দুরকানীতে আওয়ামীলীগে বেড়েছে বিভক্তি : বেড়েছে হামলা-মামলা

  • প্রকাশের সময়ঃ শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ৬৫ জন দেখেছেন

নিজস্ব প্রতিনিধি : ইন্দুরকানীতে দ্বাদশ সংসদ নির্বাচনে জয়-পরাজয়কে কেন্দ্র করে বিভক্ত হয়ে পড়েছে আওয়ামী লীগ। দু গ্রুপের মধ্যে চলছে হুমকি, মামলা-হামলার ঘটনা।

নির্বাচনে বিজয়ী নৌকার সমর্থকদের হামলায় পরাজিত প্রার্থী ঈগল সমর্থকদের কয়েকজনের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের অভিযোগ রয়েছে । অণ্যদিকে নির্বাচনের আগে ও পরে নৌকার সমর্থকদের ওপর হামলার ঘটনায় পরাজিত ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থীর ২০ সমর্থকের বিরুদ্ধে মামলা করেছে নৌকার সমর্থকরা।  এ নিয়ে উভয় পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

নৌকার সমর্থক মোয়াজ্জেম হোসেন জানান, গত ৭ জানুয়ারি নির্বাচনের দিন ভোটের ফলাফল দিতে দেরি হওয়ায় বালিপাড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়ালের ঈগল মার্কার সমর্থকদের সঙ্গে নৌকার বিজয়ী প্রার্থী সাবেক মন্ত্রী শ ম রেজাউল করিমের সমর্থকদের হামলা, পাল্টা হামলায় নৌকার ১২ সমর্থক আহত হয়। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ঈগলের সমর্থক ও বালিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন বয়াতীসহ ২০ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শাহ আলম মল্লিককে পুলিশ আটক করেছে।

ঈগল সমর্থক উপজেলা যুবলীগের মহিলাবিষয়ক সম্পাদক ছবি রানী জানান, বিজয়ের পর নৌকার সমর্থকরা বুধবার দুপুরে ইন্দুরকানী গ্রামের ঈগল মার্কার সমর্থক বরুন শিলের বাসায় গিয়ে তাঁকে না পেয়ে তাঁর স্ত্রী ছবি রানী ও তাঁর স্বামীকে ঈগল মার্কার পক্ষে কাজ করার জন্য দেখে নেওয়ার হুমকি দেয় ।

এ ছাড়া বালিপাড়া ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ও ঈগল সমর্থক শাহ আলমের দোকানঘর পুড়িয়ে ফেলার অভিযোগ করেন নৌকার সমর্থকদের বিরুদ্ধে। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে বলে জানান স্থানীয় আওয়ামী লীগ নেতা শাহ আলম।

নৌকা মার্কার সমর্থক মোয়াজ্জেম হোসেন জানান, ঈগলের সমর্থক কবির হোসেন বয়াতী ও তাঁর ছেলের নেতৃত্বে নৌকার ১২ জন সমর্থককে পিটিয়ে আহত করা হয়েছে। এর মধ্যে দু’জন এখনো চিকিৎসাধীন।

স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কার সমর্থক বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন জানান, নৌকার প্রার্থী বিজয়ের পর তাঁর সমর্থকরা মিথ্যা  ও সাজানো মামলায় তাদের আসামি করেছে।

ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার জানান, দু পক্ষেরই অভিযোগ নেয়া হচ্ছে । মামলা নেয়ার মত ঘটনা ঘটলে মামলা নেয়া হচ্ছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা বদ্ধ পরিকর ।

এভাবে উপজেলার বিভিন্ন এলাকায় দু’গ্রুপের সমর্থকদের মধ্যে হামলার আশঙ্কা করছে স্থানীয়রা ।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta