1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

মঠবাড়িয়ায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ 

  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৮৮ জন দেখেছেন
নিজস্ব প্রতি‌নি‌ধি: পিরোজপুরের মঠবাড়িয়া শহরের যানজট মুক্ত করণ ও পরিবেশ সুরক্ষার লক্ষে অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে প্রশাসন।
বৃহস্পতিবার দুপুরে শহরের চৌরাস্তার মোড় ফল পট্রি ও ভূমি অফিস সংলগ্ন বালুর মাঠে গড়ে ওঠা অবৈধ স্থাপনাগুলো গুড়িয়ে দেয়া হয়।
এর আগে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে প্রশাসন ২৪ ঘন্টার আল্টিমেটাম দিলেও দখলদাররা তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় প্রশাসন এ উচ্ছেদ অভিযান চালি‌য়ে ভূমি অফিস সংলগ্ন চৌরাস্তার মোড়ে ফলপট্রি ও বালুর মাঠের আশপাশ জুড়ে গড়ে তোলা অর্ধশতা‌ধিক অবৈধ স্থাপনাগুলো গুড়িয়ে দিয়ে সরকারি জমি দখলমুক্ত করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মো. আব্দুল কাইয়ূম এর নেতৃত্বে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. সৈকত রায়হান এ উদ্ধার অভিযান পরিচালনা করেন।
জানাগেছে, শহরের প্রানকেন্দ্র চৌরাস্তার মোড়ে কয়েকযুগ আগে ক্ষুদ্র পান ব্যবসায়িদের জীবন জীবিকার স্বার্থে প্রথমে স্টল বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু একটি  প্রভাবশালী চক্র পান দোকানীদের হটিয়ে সেখানে পাকাস্থাপনা গড়ে তুলে ফল ও নিত্য প্রয়োজনীয় দোকানের নামে ভাড়া দেন। চৌরাস্তার এ মোড়ে দোকানপাট দখল করায় সড়ক সংকুচিত হয়ে যানজট সৃষ্টি হয়। অপরদিকে গত ১০ বছর আগে শহরের ভূমি অফিস সংলগ্ন শত বছরের পুরানো রিজার্ভ পুকুর বালু ভরাট করে দখল করে পৌরসভা । সেখানে মার্কেট নির্মাণের কথা বলে স্টল বরাদ্দ দেয়। কিন্তু এ নিয়ে আদালতে মামলা হওয়ায় মার্কেট নির্মাণ স্থগিত হয়ে যায়। বর্তমানে এ বালুর মাঠের আশপাশ জুড়ে অবৈধ স্থাপনা গড়ে উঠে। এছাড়া শহরের সকল বর্জ্য বালুর মাঠে ফেলে পরিবেশ অস্বাস্থ্যকর হয়ে পড়ে । এ নিয়ে পৌরবাসির ভোগান্তি চর‌মে।
এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মো. আব্দুল কাইয়ূম বলেন, প্রথম শ্রেণীর শহরের যানজট নিরসন ও পরিবেশ সুরক্ষায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুর করা হয়েছে। শহর স্বাস্থ্যকর ও দৃষ্টিনন্দন রাখতে পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যহত থাকবে।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta