1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ বছরে ভর্তি শুরু

  • প্রকাশের সময়ঃ শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪
  • ৬৩ জন দেখেছেন

পিরোজপুর বার্তা ডেষ্ক : ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরসহ ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে। ২৭ এপ্রিল বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের ওই ভর্তি পরীক্ষা (এ ইউনিট) অনুষ্ঠিত হবে। ২৯ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ের চারটি বিভাগ চালুর জন্য অনুমোদন দেওয়া হয়েছে। চলতি বছর বিজ্ঞান অনুষদে গণিত বিভাগ, মনোবিজ্ঞান বিভাগ ও পরিসংখ্যান বিভাগ এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি বিভাগে ৪০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। পিরোজপুর ও ঢাকায় পৃথক দুটি অফিস কাম গেস্টহাউজ ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে। পিরোজপুরে ভাড়া বাড়িতে আপাতত চারটি বিভাগের শিক্ষার্থীদের পাঠদান করা হবে। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ে স্থায়ী ক্যাম্পাসের জন্য ৭৫ একর ভূমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদন পাওয়া গেছে। পিরোজপুর-গোপালগঞ্জ-ঢাকা আঞ্চলিক মহাসড়কের পাশে সদর উপজেলার কদমতলায় স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং অনান্য কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপচার্য কাজী সাইফুদ্দীন বলেন, গুচ্ছপদ্ধতিতে আমাদের বিশ্ববিদ্যালয়ের চারটি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারটি বিভাগে ১৬০ শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ের চারটি বিভাগে ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের আগামী ২৭ এপ্রিল বেলা ১১ থেকে দুপুর ১২টা পর্যন্ত এক ঘণ্টায় অনুষ্ঠিত হবে পরীক্ষা।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta