1. kumarshuvoroy.bd@gmail.com : Shuvo Roy : Shuvo Roy
  2. eshuvo1@gmail.com : newsdesk :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন

বাংলাদেশ সীমান্তে আতঙ্কের বিষয়টি চীনকে জানানো হয়েছে : কাদের

  • প্রকাশের সময়ঃ রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৫ জন দেখেছেন
ফাইল ফটো

পিরোজপুর বার্তা ডেষ্ক : মিয়ানমার সেনাবাহিনী ও বিদ্রোহীদের সংঘর্ষের ফলে বাংলাদেশ সীমান্তে আতঙ্কের বিষয়টি চীনকে জানানো হয়েছে বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার সচিবালয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের আলাপকালে একথা বলেন ওবায়দুল কাদের।

এসময় তিনি বলেন, জনমনে আতঙ্ক তো ছড়ায়। যুদ্ধটা তাদের অভ্যন্তরীণ। কিন্তু সীমান্তে গোলাগুলির আওয়াজ আমাদের এখানে যখন চলে আসে, স্বাভাবিক কারণে ভয়ভীতিও আসতে পারে। এজন্যে চীনের হস্তক্ষেপ চেয়েছি।

ওবায়দুল কাদের বলেন, ভূ-রাজনৈতিক কৌশলের কারণে এখানে ভারত ও চীনের একটা শক্তি বলয় আছে। ভারত ও চীনের কনফ্লিক্ট অব ইন্টারেস্ট (স্বার্থের দ্বন্দ্ব) আছে। এটা তাদের বিষয়। আমরা আমাদের স্বার্থ নিয়ে আছি, আমরা যেন তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে ক্ষতিগ্রস্ত না হই। মিয়ানমার সীমান্তে আরাকান আর্মির সংঘাতে আমাদের কিছু কিছু ক্ষতি তো হচ্ছে। আকাশসীমা লঙ্ঘন হয়েছে। মিয়ানমারের সঙ্গে চীনের চমৎকার সম্পর্ক। এক্ষেত্রে তারা কিছু করতে পারে কি না, বলেছি।

চীনা রাষ্ট্রদূত ইতিবাচক উত্তর দিয়েছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, চীনা রাষ্ট্রদূত বলেছেন, তারা চেষ্টা করবেন এবং সহযোগিতা জোরদার করবেন।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© পিরোজপুর বার্তা সকল অধিকার সংরক্ষিত ২০২৩
Developed By Pirojpur Barta